কলম্বিয়ার কাছে আটকে গেল মেসিহীন আর্জেন্টিনা, ব্রাজিল জিতল পাঁচ গোল

এদিকে, মধ্য আমেরিকার ছোট্ট দেশ এল সালভাদোরকে 5-0 গোলে হারাল ব্রাজিল। ব্রাজিলের হয়ে  দুটি গোল করেন রিচারলিসন

Updated: September 12,2018
ইকার্দি ব্যর্থ হলেন© টুইটার

দক্ষিণ আমেরিকা ফুটবলের বড় ম্যাচ গোলশূন্য ড্র হল। আমেরিকার নিউ জার্সির মেট লাইফ স্টেডিয়াম আর্জেন্টিনা-কলম্বিয়া ম্যাচ গোলশূন্য ড্র হল। লিওনেল মেসিহীন আর্জেন্টিনা বনাম কলম্বিয়া ম্যাচ 0-0 ড্র হল। 2007 সালের পর থেকে আর্জেন্টিনাকে কখনও হারাতে পারেনি কলম্বিয়া। সেটাও এই ম্যাচে বজায় থাকল। রাশিয়া বিশ্বকাপে আর্জেন্টিনা, কলম্বিয়া দুটো দেশই প্রি কোয়ার্টার ফাইনাল থেকে বিদায় নিয়েছিল। নক আউট রাউন্ডের প্রথম ম্যাচে আর্জেন্টিনাকে 3-4 গোলে হারিয়েছিল ফ্রান্স। আর ইংল্যান্ড টাইব্রেকারে হারিয়েছিল কলম্বিয়াকে। বিশ্বকাপের ব্যর্থতা মুছে ফেলে দক্ষিণ আমেরিকার ফুটবলে সুপার পাওয়ার দুটি দলই এদিন বেশ কয়েকজন নতুন ফুটবলারদের সুযোগ দিয়েছিল।

মেসিহীন আর্জেন্টিনাকে একেবারে অচেনা দেখাচ্ছিল। গোলে আরমানি ছাড়া বিশ্বকাপে খেলা আর্জেন্টিনা দলের প্রায় কেউই ছিলেন না। প্রথমার্ধে দুই দলই বেশ উপভোগ্য ফুটবল খেলে। তবে গোল আসেনি। হাফ টাইমের পর অবশ্য খেলার গতি কমে। আর্জেন্টিনা বেশ কিছু গোলের সুযোগ করতে পেরেছিল। কিন্তু গোলকিপার ওসপানো বেশ খেলে দলর পতন রোধ করেন। নতুন কোচ আইমার-স্কেলানির কোচিংয়ে আর্জেন্টিনা খারাপ খেলেনি। তবে মেসির অভাবটা বড় বেশি করে চোখে পড়ছে। মেসি অবশ্য আর কোনও দিন জাতীয় দলের জার্সিতে খেলবেন কি না তা নিয়ে প্রশ্ন আছে। মেসি-আগুয়েরোদের অনুপস্থিতিতে নেমে ইকার্দি একবারে ব্যর্থ হলেন। সহজ সুযোগ নষ্ট  করলেন।

এদিকে, মধ্য আমেরিকার ছোট্ট দেশ এল সালভাদোরকে 5-0 গোলে হারাল ব্রাজিল। ব্রাজিলের হয়ে  দুটি গোল করেন রিচারলিসন। একটি করে গোল করেন নেইমার, কুতিনহো, মার্কিউনোস। ফিফা ক্রম তালিকায় 141 নম্বরে থাকা এল সালভাদোরর সঙ্গে ফুটবলের দেশ ব্রাজিলের খেলার মানর বিরাট ফারাকটা চোখে পড়ে। এই প্রীতি ম্যাচের 4মিনিটে নেইমারের পেনাল্টি গোলে এগিয়ে গিয়েছিল ব্রাজিল। ম্যাচের 16 মিনিটে ব্রাজিলের দ্বিতীয় গোলটি করেন রিচারলিসন। ম্যাচের 30 মিনিটে কুতিনহো দলকে 3-0 এগিয়ে দেন। বিরতির পর ব্রাজিল আরও দুটি গোল করে। ম্যাচের 51 মিনিটে রিচারলিসন ও খেলার একেবারে শেষে মার্কিউনোস গোল করে ব্রাজিলকে বড় জয় এনে দেন।   
        

Advertisement

Advertisement